মুহাররম ১৪৪৫ হিঃ

কিশোর পাতা

কিশোর বন্ধুরা!

শেয়ার করুন:     
প্রিন্ট

সালাম গ্রহণ করো। মাঝখানের দীর্ঘ সময়টাতে যদিও জীবনের উপর দিয়ে দুর্যোগ ও ঝড়ঝাপটা অনেক গিয়েছে, তারপরো আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছো।

প্রথম ও দ্বিতীয় প্রকাশনার পর পুষ্প যখন তৃতীয়বারের মত আত্মপ্রকাশ করলো তখন আকারে, আয়তনে ও অবয়বে যেমন অনেক পরিবর্তন এসেছিলো তেমনি রঙে, বর্ণে, সজ্জায়, বৈশিষ্ট্যে ও প্রকৃতিতে এবং চিন্তা-চেতনার উৎকর্ষেও যথেষ্ট অগ্রসর হয়েছিলো। বুকে তখন একটি সবুজ স্বপ্ন ছিলো এবং হৃদয়ের গভীরে একটি সুদৃঢ় প্রত্যয় ছিলো, সুখে-দুঃখে আমাদের পথচলা অব্যাহত থাকবে! অনুকূল ও প্রতিকূল উভয় পরিস্থিতি অতিক্রম করে  আল্লাহর রহমতে আমরা এগিয়ে যাবো শেষ গন্তব্যের দিকে!

স্বপ্ন ছিলো এবং প্রত্যয় ছিলো, আর যেমন করেই হোক, কিছু দূর পথচলা সম্ভবও হয়েছিলো!  কিন্তু... আবার স্বপ্নভঙ্গ হলো, আবার আলো নিভলো। পাথেয় ফুরিয়ে গেলো, কিন্তু পথ ফুরোলো না! এমনকি পথের নিশানাগুলো পর্যন্ত দেখা গেলো না! এককথায় পুষ্পের পথচলা আবার বন্ধ হলো!

আমার জন্য, তোমার জন্য, পুষ্পকে ভালোবাসে, পুষ্পের সঙ্গে পথচলার আকাঙ্খা পোষণ করে, এমন প্রতিটি শিশু-কিশোর ও যুবক প্রাণের জন্য এটা যেমন ছিলো দুঃখের শোকের ও বেদনার তেমনি ছিলো হতাশা ও নিরাশার! তবে অতীতের মত বর্তমানেও আবার আমরা ভবিষ্যতের জন্য নতুন স্বপ্ন দেখেছি এবং নতুন করে পথচলার প্রত্যয় গ্রহণ করেছি! তাই হে কিশোর, হে তরুণ, হে নবীন! আবার তোমাদের আহ্বান জানাই, প্রত্যয়দৃপ্ত আহ্বান! এসো, নতুন প্রেরণায়, নতুন উদ্যম উদ্দীপনায় উদ্দীপ্ত হয়ে এসো আমাদের কাফেলায়! এসো আলোর সন্ধানে! উজ্জ্বল ভবিষ্যতের সাধনায়! পুষ্পের হারানো সৌরভ এবং হারানো গৌরব পুনরুদ্ধারের নব অভিযাত্রায়! আল্লাহ্ আমাদের সহায় হোন!

শেয়ার করুন:     
প্রিন্ট

অন্যান্য লেখা