জুমাদাল উলা ১৪৩২ হিঃ (২০)

তোমাদের পাতা

তুমি

লিখেছেনঃ মারয়াম বিনতে আব্দুল আউয়াল, (মনোহরদি, আড়াই হাজার)

শেয়ার করুন:     
প্রিন্ট

 

আমার হৃদয়-আকাশের চাঁদ তুমি, চাঁদের জোসনা তুমি। আমার আঁধার বুকে তারার মেলা তুমি, তারার ঝিলিমিলি তুমি। আমার জোনাকির আলো তুমি, আমার সন্ধ্যা-প্রদীপ তুমি। আমার বাগানের ফুল তুমি, ফুলের সুবাস তুমি। পাখীর কোলাহল তুমি, কোকিল -বুলবুলির গান তুমি, নদীর ঢেউ তুমি, ঝর্ণার সঙ্গীত তুমি, বৃষ্টির রিমঝিম তুমি।

তুমি আমার শান্তি, তুমি আমার সান্তবনা। তুমি আমার স্বপ্ন, তুমি আমার কল্পনা। তুমি আমার প্রাপ্তি, তুমি আমার তৃপ্তি।

তুমি আলো, তুমি প্রভা, তুমি বিভা। তোমার হাসি থেকে আলো ঝরে, তোমার দৃষ্টি থেকে শিশির ঝরে। তুমি পরশমণি, তোমার পরশে মাটির মানুষ হলো সোনার মানুষ। তুমি জ্বেলেছো সত্যের প্রদীপ, তাতে দূর হয়েছে সকল আঁধার, মূর্খতা ও অজ্ঞতার।

তুমি সুন্দর, তুমি আধার সকল সৌন্দর্যের। তুমি পূর্ণ, তুমি পরিপূর্ণ। তুমি উত্তম, তুমি প্রকাশ চরিত্রের সকল মহত্ত্বের। তুমি মানুষ মাটি ও নূরের। তুমি মুকুট মানবতার, তুমি গর্ব ফিরেশতার। তোমার আগমনে ধন্য এ জগৎ-সংসার।

তুমি আমার ভালোবাসা, প্রথম ভালোবাসা এবং শেষ ভালোবাসা। তোমাকে ভালোবেসে ধন্য আমি হে প্রিয়! তোমার প্রেমে বিভোর আমি হে প্রিয়! হে মুহম্মদ রাসূল! (ছাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম)

(মারয়াম বিনতে আব্দুল আউয়াল, মনোহরদি, আড়াই হাজার- তোমার লেখাটি বেশ সুন্দর, সেটিকে অবলম্বন করে এ লেখাটি তৈরী হলো, তাই তুমি এ সংখ্যার অতিথি সম্পাদক)

 

শেয়ার করুন:     
প্রিন্ট

অন্যান্য লেখা